আগের তুমি
- রফিকুল আলম - ভালোবাসার নিঃশব্দ কথন ২৭-০৪-২০২৪

জীবনের এক সুকঠিন সিদ্ধান্তের কিনারায়
তোমার কাছে পেয়েছি জীবনের প্রেরণা
লন্ড ভন্ড জীবন গড়তে
তোমাকে পেয়েছি বিশ্বকর্মার মতো
প্রচন্ড তাপে ফুটন্ত জল যেমন
হারায় না আগুন নিভানো শক্তি
তেমনি তুমি নিজে পুড়েও
নিভিয়েছ আমার আগুন
রোগাক্রান্ত দেহের উত্তাপ উপসমে
তোমাকে পেয়েছি বরফ জলের মতো
খরানীর দাপটে ঘর্মাক্ত জমিন শুকোতে
তোমাকে পেয়েছি দখিনা মলয়ের মত
মাঘী রাতের প্রচন্ড হিমে
তোমার রমণীয় আদরে পেয়েছি উষ্ণতা
চঞ্চুর তরঙ্গে আর মিষ্টি চোখের দুষ্ট খেলা দিয়ে
কাটাতে দাওনি বিষাদে একটি রাতও
প্রচন্ড রোদে কিম্বা জলে দাওনি ভিজতে
এসে দাঁড়িয়েছ পাশে ক্যানপির মতো।
তোমাকে পেয়েছি ঊষাতে দেখেছি গোধূলীতে
নিশীথে নিশাকরের সাথে
হারিৎ কুঞ্জের পুষ্প বীথিতে
দেখেছি ক্যাসকেডে তমসার জলে
ক্যাসিওপিয়াতে তারার মেলায় সহাস্য বদনে
আমার প্রেরণা হয়ে
অশেষ রোমান্টিকতায় উর্বশী অপরুপা
পেয়েছি তোমায় নানা রঙে নানা সাজে
সেই কৃতজ্ঞতার দায় ভারে
আমি চির ঋণী তোমার কাছে।
ইদানিং তোমাকে চিনতে বড্ড কষ্ট হয়
ভালবাসায় আবেগ নেই
হাসিতে প্রেরণা নেই
প্রেমের ভাষা নেই
বিপদে উৎকণ্ঠা নেই
বিনিদ্র রজনীর সেবা নেই
ঘুম পাড়ানীর গল্প নেই
উষ্ণতা মাখা সুরতি নেই
নাওয়া থাওয়ার খোঁজ নেই
বিলম্বে আসায় প্রতীক্ষা নেই
অনাকাঙ্খিত দূর্ঘটনার দূর্ভাবনা নেই কোন্
কপালের বলিরেখা আর মনের দর্পনে
এখন শুধু দেখি বিরক্তি ভরা
অবহেলার সুস্পষ্ট ছাপ ।
জনহীন ধনহীন গৃহহীনকে না দিয়ে পীড়া
তুমি কি হতে পারোনা সেই আগের মত
বিংশতিতমী সুহাসিনি সুভাষিনী কল্যাণী প্রিয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।